Albatross Mohoshi's Blog's
* প্রথমেই দেখতে হবে, যে ইনপুট টা কিভাবে নিতে বলা হয়েছে এবং আউটপুট টা কিভাবে
দেখাতে বলা হয়েছে।
* প্রোগ্রামটিতে তিনটি ফ্লোটিং টাইপের ডাটা নিতে বলা হয়েছে,Bhaskara's formula এর জন্য।
এখন উপরের Bhaskara's formula সুত্র ইনুযায়ী করে ফেলো।
* রুট এর মাঝখানে যদি '-' অথবা ০ আসে তাহলে ক্যাল্কুলেশন সম্ভব না।
#include<stdio.h>
#include<math.h>
int main()
{
double a,b,c;
double x,y,z,p,r;
scanf("%lf%lf%lf",&a,&b,&c);
x=(b*b)-(4*a*c);
if(a!=0 && x>0)
{
y=(-b+sqrt(x))/(2*a);
printf("R1 = %.5lf\n",y);
p=(-b)-sqrt(x);
r=p/(2*a);///2a te bracket dewa onk joruri na hole milbe na...
printf("R2 = %.5lf\n",r);
}
else{
printf("Impossivel calcular\n");
}
return 0;
}
* প্রোগ্রামটিতে তিনটি ফ্লোটিং টাইপের ডাটা নিতে বলা হয়েছে,Bhaskara's formula এর জন্য।
এখন উপরের Bhaskara's formula সুত্র ইনুযায়ী করে ফেলো।
* রুট এর মাঝখানে যদি '-' অথবা ০ আসে তাহলে ক্যাল্কুলেশন সম্ভব না।
* নিউ লাইন দিতে ভুলে যেয়ো না কিন্তু নাহলে প্রেজেন্টেশন এরর!
* প্রোগ্রামটি হয়ে গেলে প্রশ্নের ইনপুট গুলো দিয়ে পরীক্ষা করে দেখো উপরোক্ত আউটপুট গুলো আসে কিনা।
সমাধানঃ
#include<stdio.h>
#include<math.h>
int main()
{
double a,b,c;
double x,y,z,p,r;
scanf("%lf%lf%lf",&a,&b,&c);
x=(b*b)-(4*a*c);
if(a!=0 && x>0)
{
y=(-b+sqrt(x))/(2*a);
printf("R1 = %.5lf\n",y);
p=(-b)-sqrt(x);
r=p/(2*a);///2a te bracket dewa onk joruri na hole milbe na...
printf("R2 = %.5lf\n",r);
}
else{
printf("Impossivel calcular\n");
}
return 0;
}
No comments:
Post a Comment